দুবাইয়ে ট্যুরিস্ট ভিসার মেয়াদ পার হলে জরিমানা

প্রকাশিত: মে ১৮, ২০২৩ , ৩:২৬ অপরাহ্ণ আপডেট: মে ১৮, ২০২৩ , ৩:২৬ অপরাহ্ণ

ট্যুরিস্ট ভিসায় সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) গিয়ে ভিসার মেয়াদ পার হলে ৩০০ দিরহাম পর্যন্ত জরিমানা দিতে হবে। এক্ষেত্রে বিমানবন্দর ও স্থলসীমান্তের অভিবাসন অফিস থেকে ‘আউট পাস’ বা ‘লিভ পারমিট’ সংগ্রহ করতে হবে। খবর: খালিজ টাইমস’র। দুবাই জেনারেল ডিরেক্টরেট অব রেসিডেন্সি অ্যান্ড ফরেন অ্যাফেয়ার্স (জিডিআরএফএ) জানিয়েছে, কয়েকদিন ধরে এমন জরিমানা আদায় করা হচ্ছে। আগে ভিজিট ভিসায় দুবাই গেলে ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও ১০ দিনের সৌজন্যমূলক বাড়তি সময় দেওয়া হতো। এখন আর তা দেওয়া হচ্ছে না।

অনেকে ট্যুরিস্ট ভিসায় দুবাই ও অন্যান্য শহরে গিয়ে কাজ খুঁজে নেন। পরে সেখানে থাকার জন্য ওয়ার্ক পারমিটের আবেদন করেন। কয়েকদিন ধরে এ সুযোগও দেওয়া হচ্ছে না। ভারতের নাগরিক রঞ্জিত রৌত্রে দুই মাসের ভিজিট ভিসায় আরব আমিরাতে গিয়েছেন। ব্যক্তিগত প্রয়োজনে তাঁর ভিসার মেয়াদ ‍দুদিন বাড়াতে হলে রঞ্জিতের শ্যালক অনলাইনে বাড়তি অবস্থানের জন্য জরিমানার অর্থ পরিশোধ করেন। এরপর তাকে ইমিগ্রেশনে গিয়ে লিভ পারমিটের জন্য ২৪০ দিরহাম জরিমানা গুনতে হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
top