সুষ্ঠু ভোট অনুষ্ঠানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন পরিচালনার কাজে নিয়োজিত প্রশাসনও শতভাগ নিরপেক্ষতা বজায় রাখবে বলে আশা করছেন কাদের।

ভোটে মন্ত্রী-এমপিদের হস্তক্ষেপ দেখলেই ব্যবস্থা: কাদের

প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪ , ৩:১৮ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২, ২০২৪ , ৩:১৮ অপরাহ্ণ

আসন্ন উপজেলা নির্বাচনে সরকারের মন্ত্রী ও এপিরা কোনো ধরনের ‘অবৈধ হস্তক্ষেপ’ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সুষ্ঠু ভোট অনুষ্ঠানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন পরিচালনার কাজে নিয়োজিত প্রশাসনও ‘শতভাগ নিরপেক্ষতা বজায় রাখবে’ বলে তিনি আশা প্রকাশ করছেন।

মঙ্গলবার এক বিবৃতিতে কাদের বলেন, “কেউ কোনো ধরনের অবৈধ হস্তক্ষেপ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এই নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করলেও দলীয় প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেছেন।”

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জনগণের মতামতের ‘সুস্পষ্ট প্রতিফলন’ ঘটবে এবং ভোটাররা নির্বিঘ্নে নিজেদের ভোট দিতে পারবেন বলেও আশা প্রকাশ করেন সরকারের সেতুমন্ত্রী কাদের।

তিনি বলেন, “নির্বাচনে কোনো প্রকার অবৈধ হস্তক্ষেপ এবং নির্বাচনের নিরপেক্ষতা বিনষ্ট করার কর্মকাণ্ডে জড়িত না থাকার জন্য মন্ত্রীসহ বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় এমপি ও নেতাকর্মীদের প্রতি সাংগঠনিক নির্দেশনা প্রদান করা হচ্ছে।”

দেশের ৪৯৫ উপজেলায় এবার চার ধাপে ভোট হবে। প্রথম ধাপে ৮ মে, দ্বিতীয় ধাপে ২৩ মে, তৃতীয় ধাপে ২৯ মে এবং চতুর্থ ধাপে ৫ জুন ভোট হবে।

স্থানীয় সরকারের এ নির্বাচনে প্রথমবারের মত চেয়ারম্যান, সাধারণ ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়া বাধ্যতামূলক করা হয়েছে।

গত ৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনকে দেশের গণতান্ত্রিক অভিযাত্রায় একটি ‘মাইলফলক’ হিসেবে বর্ণনা করেন কাদের।

তিনি বলেন, “নির্বাচন বানচালের বহুমুখী ষড়যন্ত্র ছিল। সেই প্রতিবন্ধকতা ডিঙিয়ে ভোটাররা ভোট কেন্দ্রে এসেছিল এবং নির্বাচনে সুস্পষ্টভাবে জনমতের প্রতিফলন ঘটেছে।”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
top